Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
পরবর্তী প্রজন্মের মাঝে পৌঁছে দিতে বাংলাদেশ সরকার মুকুন্দপুরে একটি মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ (মনুমেন্ট) ও বিশ্রামাগার নির্মাণের উদ্যোগ নিয়েছে
বিস্তারিত
ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার মুকুন্দপুরের যুদ্ধের ইতিহাস বাংলাদেশের মুক্তিযুদ্ধের উল্লেখযোগ্য সম্মুখ যুদ্ধের একটি হিসেবে গণ্য করা হয়। বিভিন্ন পত্র পত্রিকায়, কলামে, বইয়ের পৃষ্ঠায় আমরা এই যুদ্ধ সম্পর্কে পড়েছি এবং জেনেছি। মুক্তিযুদ্ধের এই স্মৃতি বিজড়িত স্থানটিকে সর্বস্তরের জনগণের কাছে উপস্থাপন করতে এবং এই যুদ্ধের বৃত্তান্ত পরবর্তী প্রজন্মের মাঝে পৌঁছে দিতে বাংলাদেশ সরকার এখানে একটি মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ (মনুমেন্ট) ও বিশ্রামাগার নির্মাণের উদ্যোগ নিয়েছে। এতে যেমন বিজয়নগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নে পর্যটন শিল্প আরো বিকশিত হবে তেমনি বীর মুক্তিযোদ্ধাদের অনবদ্য বিজয় গাঁথার সেই ইতিহাস যুগ যুগ ধরে সংরক্ষিত থাকবে। 
উক্ত কার্যক্রমের ধারাবাহিকতায় উপজেলা প্রশাসন বিজয়নগরের আয়োজনে আজ এই নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজয়নগর উপজেলার সর্বস্তরের মানুষের শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব জনাব র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ব্রাহ্মণবাড়িয়া ৩ আসন ও সভাপতি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। ব্রাহ্মণবাড়িয়া জেলার মান্যবর জেলা প্রশাসক জনাব মোঃ শাহগীর আলম স্যারের সভাপত্বিতে অনুষ্ঠিত এই আয়োজনে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ব্রাহ্মণবাড়িয়া, উপজেলা নির্বাহী অফিসার, বিজয়নগর, উপজেলা পরিষদ চেয়ারম্যান, বিজয়নগর, অতিরিক্ত পুলিশ সুপার ব্রাহ্মণবাড়িয়া, বিজয়নগর উপজেলা আওয়ামীলীগের সর্বস্তরের নেতা কর্মীরা ও জাতির শ্রেষ্ঠ সন্তান বিজয়নগর উপজেলার বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
ডাউনলোড
প্রকাশের তারিখ
11/02/2022